ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪

প্রতিদিনের ক্যাম্পাস

করোনাকালীন শিখন ঘাটতি পোষাতে পরিকল্পনা প্রণয়ন করা হয়েছে 

'মুজিববর্ষে বাংলাদেশ-নেপাল সম্পর্ক আরো দৃঢ় হবে'

 শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন করোনাকালীন শিখন ঘাটতি পোষাতে পরিকল্পনা প্রণয়ন করা হয়েছে । শুক্রবার দুপুরে চাঁদপুর জেলা পুলিশ লাইনসে পুলিশের ফ্যামিলি ডে, বার্ষিক সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে অংশ নিয়ে এ কথা বলেন।
মন্ত্রী বলেন, করোনাকালে শিক্ষার্থীদের শিখন ঘাটতির বিষয়ে গবেষণায় যে ফলাফল পাওয়া গেছে সে বিষয়ে বিশেষজ্ঞ ও শিক্ষা কার্যক্রমে যারা জড়িত, তাদের সমন্বয়ে পরিকল্পিত পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। যাদের শিখন ঘাটতি হয়েছে তাদের ঘাটতি কীভাবে পূরণ করা হবে সেসব নিয়ে পরিকল্পনা করা হয়েছে।
শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, আগামী ৫০ বছর পরে কোন ধরনের কর্মসংস্থানের সুযোগ হবে, সেটা গবেষণা করে সেই অনুযায়ী নতুন প্রজন্মকে গড়ে তুলতে কাজ করা হচ্ছে 

শিক্ষামন্ত্রী বলেন, ‘শুধু আমাদের দেশেই নয়, বিশ্বের বিভিন্ন অঞ্চলে আগামী ৫, ১০, ৫০ বছরে কোন ধরনের কর্মসংস্থানের সুযোগ হবে, সেটি বিবেচনায় নিয়ে সেই রকম গবেষণা করে আমাদের নতুন প্রজন্ম এবং যাঁরা আসবেন, তাঁদের গড়ে তুলতে কাজ করে যাচ্ছে 
অনুষ্ঠানে পুলিশের সদস্যদের মধ্যে বিভিন্ন খেলা অনুষ্ঠিত হয়। অতিথিরা বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। এতে প্রশাসন, জনপ্রতিনিধি, রাজনীতিবিদসহ আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।
 


সর্বশেষ