ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪

প্রতিদিনের ক্যাম্পাস
  • জাতীয়
  • প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানালেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানালেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

'মুজিববর্ষে বাংলাদেশ-নেপাল সম্পর্ক আরো দৃঢ় হবে'
ছবি:সংগৃহীত

অনলাইন ডেস্ক: বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে দ্বাদশ জাতীয় সংসদে নির্বাচিত হওয়ায় এক চিঠিতে শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজ। এক চিঠিতে তিনি লিখেছেন, আপনার নেতৃত্বের জন্য আমি অস্ট্রেলিয়ার সরকার ও জনগণের পক্ষ থেকে আপনাকে অভিনন্দন জানাই। আমি আমাদের দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করতে এবং আঞ্চলিক শান্তি, সমৃদ্ধি ও নিরাপত্তায় একত্রে অবদান রাখতে আপনার সঙ্গে কাজ করার জন্য উন্মুখ।

তিনি আরো বলেন, আমি ভারত মহাসাগরে শান্তি, সমৃদ্ধি ও নিরাপত্তার উন্নয়নে আমাদের অংশীদারিত্বের গুরুত্ব তুলে ধরতে এবং অস্ট্রেলিয়া ও বাংলাদেশের মধ্যে দ্বিপাক্ষিক ও আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধির জন্য আমার সমর্থন নিশ্চিত করতে এ চিঠি লিখছি। 

ভারত মহাসাগরীয় দেশ হিসেবে আমরা এমন একটি অঞ্চলে স্বার্থ শেয়ার করি যেটি সার্বভৌমত্বের উপর ভিত্তি করে দাড়িয়ে আছে। আমাদের নাগরিকদের সমৃদ্ধি, নিরাপত্তা  এবং জলবায়ু পরিবর্তনের হুমকি মোকাবেলা করতে একসঙ্গে কাজ করতে হবে। আমাদের বাণিজ্য ও বিনিয়োগ বাড়ানো, মানবাধিকারের রক্ষা, মানুষ চোরাচালান রোধে সহযোগিতা এবং রোহিঙ্গা সমস্যা সমাধানে অনেক অভিন্ন স্বার্থ রয়েছে।


প্রতিদিনের ক্যাম্পাস/এফএ

 


সর্বশেষ