ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪

প্রতিদিনের ক্যাম্পাস

ঢাকা কলেজের শিক্ষার্থী পেল ৩ কোটি টাকার শিক্ষাবৃত্তি

'মুজিববর্ষে বাংলাদেশ-নেপাল সম্পর্ক আরো দৃঢ় হবে'

যুক্তরাষ্ট্রের লিবারেল আর্টস কলেজে "বেটস কলেজ"শিক্ষাবৃত্তি হিসেবে ৩ কোটি টাকা পেয়েছেন ঐতিহ্যবাহী ঢাকা কলেজের সাবেক শিক্ষার্থী তানভীর তাহমিদ। এর অধিনে চার বছরের জন্য উচ্চতর শিক্ষা অর্জনে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন তিনি।

তানভীরের স্কলারশিপ পাওয়ার  খবরটি নিশ্চিত করেন ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ  ইউসুফ। অধ্যক্ষের সুত্রে জানাযায় ঐ শিক্ষার্থী বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যরণরত। 
 স্কলারশিপের স্যাট পরিক্ষায় তানভীর ৯৯ শতাংশ স্কোর অর্জন করে পেয়েছেন এ শিক্ষাবৃত্তি। উচ্চতর শিক্ষা অর্জন করবেন যুক্তরাষ্ট্রের লিবারেল আটর্স কলেজে। 

স্কলারশিপ পেয়ে উচ্ছাসিত কন্ঠে তিনি প্রতিদিনের ক্যাম্পাসকে বলেন,আমি খুবই আনন্দিত,উচ্ছাসিত যে  এতবড় একটি অর্জন আমার এই ছোট জীবনে পেয়েছি  । এর পেছনে বিশেষ ভূমিকা ছিল ঢাকা কলেজের নিবিড় পর্যবেক্ষণ কমিটির সম্মানিত শিক্ষকদের।

শিক্ষার্থীর স্কলারশিপ পাওয়ার অনুভূতি প্রকাশ করে অধ্যক্ষ বলেন, আমি সত্যই আনন্দিত আমাদের  সন্তান এভাবে বিশ্বজয় করছে । কিন্তু  এ গুলো নিয়ে নিউজ হয়না ,খারাপ কিছু করার  আগেই আমার সন্তানদের নাম পত্রিকায় ছাপানো হয়ে যায়।

স্কলারশিপ পাওয়া নিয়ে উপাধ্যক্ষও আনন্দের বার্তা জানিয়ে বলেন, এটা আমাদের জন্য খুশির সংবাদ। ঢাকা কলেজ বাংলাদেশের  শ্রেষ্ঠ কলেজ এই কলেজের শিক্ষার্থীরা শ্রেষ্ঠ হবে এটাই আমদের কাম্য। আমি আশা করছি তানভীরের মতো আরো শিক্ষার্থীরা ঢাকা কলেজ থেকে বেরিয়ে বিশ্বের দরবারে বাংলাদেশের মুখ উজ্বল করবে।

তানভীরের ভবিষৎ মঙ্গল কামনা করে ইংরেজি বিভাগের চেয়ারম্যান পুরঞ্জয় বিশ্বাস বলেন, ঢাকা কলেজ সব সময় নতুন কিছু জাতিকে উপহার দেয় তার উজ্বল দৃষ্টান্ত  তানভীর। আমরা তার ভবিষৎ কল্যাণ ও মঙ্গল কামনা করছি।

জানাযায় তানভীর তাহমীদ সরকারি কর্মকর্তা বাবা আবুল কাশেম প্রধনীয়ার দুই সন্তানের বড় ছেলে। মা রোকেয়া রেশমিন এক কলেজ শিক্ষিকা। মাধ্যমিক শিক্ষা অর্জন করেন সেন্ট গ্রেগরি হাই স্কুল থেকে।


সর্বশেষ