ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪

প্রতিদিনের ক্যাম্পাস

কোটা আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা

কোটা সংস্কার আন্দোলনকারীরা নতুন কর্মসচি ঘোষণা করেছে। নিহত ব্যক্তিদের স্মরণে বুধবার গায়েবানা জানাজা ও কফিন মিছিল করবেন তারা।

মঙ্গলবার (১৬ জুলাই) দিবাগত রাত সোয়া ১২টার দিকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই কর্মসূচি ঘোষণা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। এতে কোটা আন্দোলনে অংশ নিয়ে সারাদেশে 'শহীদ ভাইদের' জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারাদেশে গায়েবানা জানাজা ও কফিন মিছিল অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার হামলায় নিহত শহীদ ভাইদের জন্য আগামীকাল বুধবার (১৭ জুলাই) দুপুর ২টায় রাজু ভাষ্কর্যের পাদদেশে গায়েবানা জানাজা ও কফিন মিছিল অনুষ্ঠিত হবে।

এতে শিক্ষার্থীদের উদ্দেশ করে বলা হয়, আপনারা সকল শিক্ষাপ্রতিষ্ঠান ও জেলায় জেলায় গায়েবানা জানাজা ও কফিন মিছিল পালন করুন। ঢাকায় অবস্থানরত সকলে রাজু ভাষ্কর্যের পাদদেশে সময়মতো চলে আসুন।

মঙ্গলবার দিবাগত রাত ১২টা ২০ মিনিটে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের অ্যাকাউন্ট থেকে এই কর্মসূচির ঘোষণা দেন কোটাবিরোধী আন্দোলনকারীদের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আসিফ মাহমুদ।

ফেসবুক পোস্টে আসিফ মাহমুদ লিখেছেন, ‘পুলিশ-ছাত্রলীগের যৌথ হামলা ও গুলিবর্ষণে শহীদদের জন্য গায়েবানা জানাজা ও কফিন মিছিল’ করবেন তারা।

এর আগে কোটা সংস্কার আন্দোলনকারীরা মঙ্গলবার বিকেলে শহীদ মিনারে সমাবেশ করেন। এরপর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনের দিকে যাওয়ার ঘোষণা দেন। ভিসির বাসভবনের সামনে কিছুক্ষণ অবস্থানের পর দিনের কর্মসূচি সমাপ্তির ঘোষণা দেন আন্দোলনের অন্যতম সমন্বয়কারী হাসনাত আবদুল্লাহ। তিনি বলেন, রাতে আলোচনা করে ঘোষণা করা হবে। হাসনাত আবদুল্লাহর এই বক্তব্যের পর রাত ৯টার দিকে আন্দোলনকারীরা ভিসির বাসভবনের সামনে থেকে চলে যেতে থাকেন।


সর্বশেষ