ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪

প্রতিদিনের ক্যাম্পাস

অসহায় মানুষের পাশে এসএসসি ১৭ ব্যাচ

'মুজিববর্ষে বাংলাদেশ-নেপাল সম্পর্ক আরো দৃঢ় হবে'

জহিরুল ইসলাম 
স্টাফ রিপোর্টার

পবিত্র মাহে রমজানে প্রতিবছরের ন্যায় এবারও অসহায় মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছে নন্দনপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের এসএসসি ২০১৭ ব্যাচ এর শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৮ মার্চ) ১৭ ব্যাচের সকল শিক্ষার্থীদের অর্থায়নে ৩৪ টি অসহায় পরিবারের মাঝে এই ইফতার সামগ্রী বিতরণ করা হয়। 

ইফতার সামগ্রী বিতরণের প্রধান সমন্বয়ক এর দায়িত্বে থাকা নাজমুল হোসেন নামের এক শিক্ষার্থী বলেন, রমজানে গ্রামে এমন অনেক অসহায় মানুষ আছে যাদের ইফতারিতে ডাল-ভাত ছাড়া আর কিছুই জোটে না।কিছু কিছু সংস্থা দুস্থ মানুষের জন্য ইফতার সামগ্রী দিলেও অনেক সময় কাঙ্খিত লোকের কাছে পৌঁছায় না।আমরা শতভাগ চেষ্টা করেছি শুধুমাত্র এই মানুষগুলোর মাঝেই এই ইফতার সামগ্রী সশরীরে পৌঁছে দেওয়ার। 

তিনি আরো বলেন,আমাদের এই মহতী কাজে দেশে থাকা বন্ধুদের পাশাপাশি সবচেয়ে বেশি অবদান রেখেছে প্রবাসী বন্ধুরা।আমাদের এই বন্ধুত্ব আজীবন অটুট থাকুক এবং ভবিষ্যতে যেন আমরা আরো অনেক দুস্থ ও অধিকার বঞ্চিত  মানুষের পাশে আমরা দাঁড়াতে পারি সেই কামনা করি।

সাহায্য পাওয়া জমিলা নামের এক  বৃদ্ধ মহিলা কান্না জড়িত  কন্ঠে বলেন, আমগরে কেউ কিছু দেয় না বাবা। সামর্থ্য না থাকায় ডাল-ভাত ছাড়া ইফতারি আর কিছুই জোটে না। বিভিন্ন সময় আমাদের নামে সাহায্য আসলেও তা আমরা পাই না। অনেক সময় সাহায্যের জন্য কোথাও গেলে ও সেখান থেকে খালি হাতে ফিরে আসতে হয়। কিন্তু গতকাল কিছু ছাত্র সশরীরে এসে আমার বাড়িতে ইফতার সামগ্রী পৌঁছে দিয়েছে। এরকম আর কখনও দেখিনি। আল্লাহ তাদের মঙ্গল করুক।


সর্বশেষ