ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪

প্রতিদিনের ক্যাম্পাস

ঢাবি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ বৃহস্পতিবার 

'মুজিববর্ষে বাংলাদেশ-নেপাল সম্পর্ক আরো দৃঢ় হবে'

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সব ইউনিটের ফল প্রকাশের তারিখ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে তিনটায় এ ফল ঘোষণা করা হবে। বুধবার সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর। 

এতে বলা হয়- বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চ্যুয়াল শ্রেণিকক্ষে আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশ করবেন উপাচার্য এ এস এম মাকসুদ কামাল।


তথ্য সরবরাহ করে আবেদনকারীরা admission.eis.du.ac.bd ওয়েবসাইটে তাদের ফলাফল দেখতে পারবেন। পাশাপাশি যে কোনো মোবাইল অপারেটর থেকে ক্ষুদে বার্তা পাঠিয়েও জানতে পারবেন ফল।

গত ২৩ ফেব্রুয়ারি কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের মধ্য দিয়ে শুরু হয়েছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের এবারের ভর্তি পরীক্ষা। এরপর ২৪ ফেব্রুয়ারি ব্যবসায় শিক্ষা ইউনিট ও ১ মার্চ বিজ্ঞান ইউনিটের পরীক্ষা হয়। ৯ মার্চ চারুকলা ইউনিটের পরীক্ষার (সাধারণ জ্ঞান ও অঙ্কন) মধ্য দিয়ে ভর্তি পরীক্ষা শেষ হয়। এবার ভর্তি পরীক্ষায় মোট আসন ৫ হাজার ৯৬৫টি। চারটি ইউনিটে আবেদন করেছিলেন ২ লাখ ৭৯ হাজারের বেশি শিক্ষার্থী। সে হিসাবে আসনপ্রতি প্রতিযোগীর সংখ্যা ছিল প্রায় ৪৭। 


সর্বশেষ