ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪

প্রতিদিনের ক্যাম্পাস
  • খেলাধুলা
  • টাইব্রেকারে জিতে কোপার সেমিফাইনালে আর্জেন্টিনা

টাইব্রেকারে জিতে কোপার সেমিফাইনালে আর্জেন্টিনা

'মুজিববর্ষে বাংলাদেশ-নেপাল সম্পর্ক আরো দৃঢ় হবে'

স্পোর্টস ডেস্ক: এমিলিয়ানো মার্টিনেজের বীরত্বে কোপা আমেরিকা সেমিফাইনালে উঠলো আর্জেন্টিনা। শুক্রবার (৫ জুলাই) ম্যাচের শেষ সময়ে ইকুয়েডর গোল করে সমতায় ফিরলেও টাইব্রেকারে মার্টিনেজ বীরত্বে ৪-২ ব্যবধানে জিতলো আর্জেন্টিনা।

নির্ধারিত সময়ের ৯০ মিনিটের খেলা ১-১ সমতায় থাকে। ইনজুরির কারণে শঙ্কা থাকলেও আর্জেন্টিনার একাদশে ফেরেন মেসি। ম্যাচে দারুণ খেললেও টাইব্রেকারের প্রথম শট নিতে গিয়ে মিস করেন তিনি। পোস্টের ওপর দিয়ে বল পাঠিয়ে দেন বাইরে। কিন্তু অসাধারণ বীরত্বে অ্যাঞ্জেল মেনা ও অ্যালান মিন্দার শট ফিরিয়ে দিয়ে জয় ছিনিয়ে আনে মার্টিনেজ।

মেসি মিস করলেও আর্জেন্টিনার হয়ে পরের শটগুলো ঠিকই ইকুয়েডরের জাল খুঁজে নেয়। হুলিয়ান আলভারেজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, গঞ্জালো মন্টিয়েল ও নিকোলাস ওতামেন্দির শট ইকুয়েডরের জালে জড়ায়। ফলে জন ইয়েবোয়াহ ও জর্দি কাইসেদোর শট আর্জেন্টিনার জালে জড়ালেও পরাজয় এড়াতে যথেষ্ট ছিল না।

টাইব্রেকারে আবারও সেই এমিলিয়ানো মার্টিনেজ বীরত্বে ম্যাচ জিতলো আর্জেন্টিনা। আর্জেন্টিনার হয়ে প্রথম পেনাল্টি মিস করেন মেসি। কিন্তু এমি মার্টিনেজ টানা দুটি পেনাল্টি রুখে দিয়ে আর্জেন্টিনাকে ম্যাচে ফেরান। শেষ পেনাল্টিতে নিকোলাস ওতামেন্দি আর্জেন্টিনার হয়ে গোল করে দলকে সেমিফাইনালে তোলেন।


প্রতিদিনের ক্যাম্পাস/ওএইচ


সর্বশেষ