ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪

প্রতিদিনের ক্যাম্পাস

যবিপ্রবির বাসের সাথে লোকাল বাসের সংঘর্ষ, আহত ১

'মুজিববর্ষে বাংলাদেশ-নেপাল সম্পর্ক আরো দৃঢ় হবে'
যবিপ্রবির বাস

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বাসের সাথে যশোর- চৌগাছাগামী লোকাল বাসের সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় এক শিক্ষার্থী আহত হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিকাল ৫:০৫ টায় শিক্ষার্থীদের নিয়ে ক্যাম্পাস থেকে ছেড়ে শহরের দড়াটানায় যাচ্ছিলো বিশ্ববিদ্যালয়ের নীল বাস। পথিমধ্যে আনুমানিক ৫:৩০ এ রয়েলের মোড়ের গোল চত্বর থেকে দড়াটানা রোডে প্রবেশের সময় অপরদিক থেকে আসা যশোর-চৌগাছাগামী লোকাল বাসের সাথে বিশ্ববিদ্যালয়ের বাসের বাম পাশে সংঘর্ষ হয়। এতে উভয় বাসের কিছুটা ক্ষয়ক্ষতি হয় এবং এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর হাতের আঙুল কেটে যায়। এসময় ঘটনাস্থলে উপস্থিত শিক্ষকরা মিলে পরিস্থিতি সামাল দেন।

বিশ্ববিদ্যালয়ের বাসে থাকা শিক্ষার্থী আবির হাসান জানান, আমাদের হেল্পার মামা চৌগাছার বাসকে থামার সিগন্যাল দেয় যাতে আমরা আগে বেরিয়ে যেতে পারি। চৌগাছার বাস গোল চত্বরে এসে থামে কিন্তু আমাদের বাস সম্পূর্ণ পাস হওয়ার আগেই চৌগাছার বাস চলা শুরু করলেই দূর্ঘটনাটি ঘটে। আমাদের বাসের মাঝ বরাবর থেকে ঘষা লেগে একদম পেছন পর্যন্ত ঘষে যায়। ভাগ্যিস কোনো স্টুডেন্টোর হাত জানালায় ছিলো না। তাহলে থেতলে যেতো, আর পেছনের দরজায় কেউ থাকলেও গুরুতর আহত হত। তবে আমাদের বাস ড্রাইভারের উচিৎ ছিলো একটু ধৈর্য্য রাখা। চৌগাছার বাসকে ওভাবে ক্রিটিকাল পজিশনে দাড়ানো দেখে একটু স্লো করতে হতো।

বাস দূর্ঘটনার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো: হাফিজ উদ্দিন বলেন, দূর্ঘটনার কথা শুনে আমরা প্রক্টর বডি ঘটনাস্থলে উপস্থিত হয়ে সেখানে চৌগাছা বাস মালিক সমিতির সাথে বলি। দূর্ঘটনায় বিশ্ববিদ্যালয়ের যে বাসটি ক্ষতিগ্রস্ত হয়েছে, তার জন্য তারা ক্ষতিপূরণ দিবেন, পাশাপাশি একজন শিক্ষার্থী আহত হয়েছে, তার প্রাথমিক চিকিৎসার খরচ বহন করবেন। 

তিনি আরও বলেন, লোকাল বাসের যে চালক দূর্ঘটনা ঘটিয়েছে, তাকে যশোর-চৌগাছা রুটে যেন বাস না চালায় সেবিষয়ে কথা বলা হয়েছে এবং যশোর-চৌগাছা রুটের সকল বাস চালকদের লাইসেন্স আপডেট করে বাস চালানোর জন্য বলা হয়েছে।

 

 

 


সর্বশেষ