ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪

প্রতিদিনের ক্যাম্পাস
  • মতামত
  • মারা গেলেন ক্রীড়া লেখক সমিতির সাবেক সভাপতি জিয়াউল হক

মারা গেলেন ক্রীড়া লেখক সমিতির সাবেক সভাপতি জিয়াউল হক

'মুজিববর্ষে বাংলাদেশ-নেপাল সম্পর্ক আরো দৃঢ় হবে'
ছবি: সংগৃহীত

অনলাইন ডেস্ক: ক্রীড়া লেখক ও সাংবাদিকদের প্রাচীন সংগঠন বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির সাবেক সভাপতি জিয়াউল হক মারা গেলেন। মঙ্গলবার (২৯ এপ্রিল) বিকেলে মিরপুরের বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স ছিলো ৮২ বছর। পৃথিবীতে তিনি স্ত্রী, এক ছেলেসহ অংসখ্য গুণগ্রাহী রেখে গেছেন। আজ বাদ এশা মিরপুর সাংবাদিক আবাসিক এলাকায় মসজিদুল ফারুকে নামাজে জানাজা শেষে কালশী কবরস্থানে তাঁকে দাফন করা হয়। 

দীর্ঘ কর্মময় জীবনে জিয়াউল হক ক্রীড়া লেখালেখি ও সাংবাদিকতায় যুক্ত ছিলেন। সর্বশেষ তিনি দৈনিক ইত্তেফাকে সিনিয়র সহকারি সম্পাদকের দায়িত্ব পালন করেন। কাজ করেছেন দৈনিক পূর্বদেশসহ আরো কয়েকটি জাতীয় দৈনিকে। জিয়াউল হক ১৯৮৮-১৯৯১ সাল পর্যন্ত সমিতির সভাপতির দায়িত্ব পালন করেছেন। 

জিয়াউল হক ক্রীড়াঙ্গনে শিশু-কিশোরদের নিয়ে কাজ করতেন। বাংলাদেশ শিশু-কিশোর ক্রীড়া পরিষদের বড় দায়িত্ব পালন করেছেন দীর্ঘদিন। ক্রীড়াঙ্গনের বাইরেও জিয়াউল হকের সাংগঠনিক দক্ষতা ও নেতৃত্ব গুণাবলি বিকশিত হয়েছে সাংবাদিক সমাজে। জাতীয় প্রেসক্লাব, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী কমিটিতে ছিলেন।

জিয়াউল হকের মৃত্যুতে বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি সহ নানা সংগঠন শোক জানিয়েছে।

প্রতিদিনের ক্যাম্পাস/এফএ

 


সর্বশেষ